Thursday, 1 April 2021

Essay on My Favourite City Delhi in Bengali Language

Essay on My Favourite City Delhi in Bengali Language: আমার প্রিয় শহর দিল্লি উপর প্রবন্ধ, ভারতের রাজধানী দিল্লিতে প্রবন্ধ রচনা.

Essay on My Favourite City Delhi in Bengali Language

দিল্লী ভারতের রাজধানী, আমি দিল্লীকে ভালােবাসি। এটাকে কেন্দ্র সরকারের স্থান বলা যেতে পারে। এখানে প্রচুর সরকারি অফিস অবস্থিত। এখানে প্রচুর দূতাবাস, খুব সুন্দর এবং বড় বড় ইমারৎ, বাগান, পার্ক, মাঠ, মূর্তি, এবং আরাে অনেক আকর্ষণীয় স্থান আছে। কিন্তু তা সত্ত্বেও দিল্লীতে |
বাণিজ্যিক কেন্দ্র কট প্লেসকে একটি বিখ্যাত কোটার স্থান বলে চিহ্নিত করা যায়। সন্ধ্যার সময় এই অঞ্চলটির সক্রিয়তা বৃদ্ধি পায়। এখানে বিভিন্ন ধরনের আলাে জ্বলে এবং গানের সুর ধ্বনিত হয়।
দিল্লী যেমন ঐতিহাসিক ক্ষেত্রে হিসাবে বিখ্যাত একই সাথে এটি কেন্দ্রীয় সরকারের প্রধান কার্যালয় তাই এখানকার গুরুত্ব দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এই শহরটি সারা বিশ্ববাসীর কাছে পরিচিত একটি শহর। এটি প্রাচীন এবং আধুনিক ঐতিহ্যের জন্য, ধ্বংসস্তুপে পরিণত হওয়া স্মৃতি সৌধ এবং মােঘলদের সৃষ্টি কারু শিল্পের জন্য এটি একটি অদ্ভুত স্থান বলে চিহ্নিত হয়েছে। সমস্ত দিক দিয়েই দিল্লীকে সচেতন শহর বলে চিহ্নিত করা যায়। প্রতিটি মানুষ ব্যাকুল দৃষ্টিতে এই ভারতের এই ঐতিহাসিক শহরটির দিকে তাকিয়ে থাকেন। দিল্লীকে প্রাচীন দ্রব্যের সংগ্রহশালা বলে চিহ্নিত করা যায়।

SHARE THIS

Author:

I am writing to express my concern over the Hindi Language. I have iven my views and thoughts about Hindi Language. Hindivyakran.com contains a large number of hindi litracy articles.

0 comments: