Bengali Essay on "A Hockey Match", "একটি হকি প্রতিযোগিতা প্রবন্ধ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on A Hockey Match in Bengali Language: In this article, we are providing একটি হকি ম্যাচ / প্রতিযোগিতা প্রবন্ধ রচনা for students. Bengali Essay/Paragraph on A Hockey Match.

Bengali Essay on "A Hockey Match", "একটি হকি প্রতিযোগিতা প্রবন্ধ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

গত রবিবার আমি একটি আকর্ষণীয় হকি প্রতিযােগিতা দেখেছিলাম। এটি খালসা স্কুল এবং গুরু হর কৃষ্ণ পাবলিক স্কুলের মধ্যে সংগঠিত হয়েছিল। শ্রী ধ্যান চাদ এবং বলবীর সিং বিচারকের ভূমিকা পালন করেছিলেন। প্রতিযােগিতাটি হয়েছিল রামলীলা মাঠে।
বহু ছাত্র এবং শিক্ষকগণ এসেছিলেন খেলা দেখার জন্য। রেফারী লম্বা বাঁশি দিলেই দুই দলের দলনেতাই সামনের দিকে এগিয়ে আসে। একটি পয়সা নিয়ে বাতাসে ছুঁড়ে দেওয়া হয়, খালসা দল টসে জেতে এবং তারা তাদের পছন্দের দিক বেছে নেয়।
উভয় দলের খেলােয়াড়রাই তাদের নির্দিষ্ট পােশাক পরেছিল। খালসা দলের খেলােড়ায়রা নীল রং-এর শার্ট এবং সাদা হাফ প্যান্ট পরেছিল, অপরদিকে গুরু হর কৃষ্ণান পাবলিক স্কুলের খেলােয়াড়রা সাদা শার্ট এবং সাদা হাফ প্যান্ট পরেছিল।
খেলা শুরু হয়েছিল বেলা তিনটের সময়। খেলাটি প্রথম থেকেই প্রাণবন্ত হয়ে উঠেছিল। খালসা দল যথেষ্ট আক্রমণাত্বক হলেও তারা একটাও গােল করতে পারছিল না। তারা দুটো শর্ট কর্ণার পেলেও গােল করতে পারেনি। তাদের সেন্টার ফরয়ার্ড অবিশ্বাস্য গতিতে দৌড়াচ্ছিল। প্রতিদ্বন্দ্বী দলের সমস্ত খেলােয়াড়রা তাকে বাধা দেওয়ার চেষ্টা করছিল। শ্যাটেলককের মতন বলটিকে এদিক থেকে ওদিকে পাঠিয়ে দেওয়া হয়েছিল। অপরদলটিও কোন গােল করতে পারেনি। ফলে প্রথম অধ্যায়টি অমীমাংসিত ভাবেই শেষ হয়েছিল।
মধ্যাহ্ন ভােজনের পর, দল দুটি দিক পরিবর্তন করে নিয়েছিল। খেলা পুনরায় শুরু হয়ে গেছিল। গুরু হর কৃষ্ণণ পাবলিক স্কুলের খেলােয়াড়রা একটা শর্ট কর্ণার পেয়েছিল এবং তারা গােল করে দিয়েছিল। এই দলের সমর্থকরা আনন্দে চিৎকার করে উঠেছিল এবং দর্শকরাও তাদের সাথে যােগ দিয়েছিল। লাঠিগুলি বাতাসের সাথে কথা বলছিল। কয়েক মুহূর্তের মধ্যেই খালসারা গােল পরিশােধ করে দিয়েছিল। খালসা সমর্থক গণ আনন্দে আকাশ ফাটানাে চিৎকার করে উঠেছিল। তখন মাঠে টানটান উত্তেজনা, খালসারা সামনের দিকে ধেয়ে যাচ্ছিল। তাদের দলনেতা খুব সুন্দরভঙ্গীতে খেলছিল। সে D-তে বল নিয়ে ছুটছিল এবং তা তীব্রগতিতে নিক্ষেপ করেছিল। বিপক্ষ দলের গােল রক্ষক সেটিকে আটকাবার জন্য যথেষ্ট সক্রিয় এবং সজাগ ছিল। সে বলটিকে আটকে বিপক্ষ দলের সমস্ত আশা ভঙ্গ করে দিয়েছিল। এই দৃশ্য দেখে দর্শকবৃন্দ আনন্দে চিৎকার করে উঠেছিল।
সময় প্রায় শেষের মুখে এসে উপনীত হয়েছিল। দুটি দলেই জয়ের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল। কিন্তু তাদের সমস্ত রকম প্রয়াসই ব্যর্থতায় পর্যবসিত হয়েছিল। কারণ সহসা রেফারীর বাঁশী বেজে উঠেছিল এবং তারই সাথে খেলা শেষ হয়ে গেছিল।
তাদেরকে খেলার জন্য অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল। তখনও প্রতিটি দল গােল দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিল। কিন্তু কোন দলই শেষ পর্যন্ত সফলতা পাইনি। এই প্রতিযােগিতাটি অমীমাংসিত ভাবেই শেষ হয়ে গেছিল। এটি প্রকৃতই একটি প্রতিদ্বন্দ্বিতামূলক প্রতিযােগিতা ছিল।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !