Bengali Essay on "The Person I Dislike Most", "আমার সবচেয়ে অপছন্দের ব্যক্তি প্রবন্ধ" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on The Person I Dislike Most in Bengali Language : In this article, we are providing আমার সবচেয়ে অপছন্দের ব্যক্তি প্রবন্ধ for students. Bengali Essay on The Person I Dislike Most.

Bengali Essay on "The Person I Dislike Most", "আমার সবচেয়ে অপছন্দের ব্যক্তি প্রবন্ধ" for Class 5, 6, 7, 8, 9 & 10

কথায় বলে যে, মানুষের শরীরেই ভগবানের অধিষ্ঠান, কিন্তু আমি এই মতবাদটিকে কখনই মেনে নিতে পারি না। কারণ এই পৃথিবীতে অনেক মন্দ লােক আছে, যারা শান্তি প্রিয় মানুষদের আক্রমণ করে এবং নিরীহ বাস যাত্রীদের গুলি করে। তারা যেখানে সেখানে বােমা বিস্ফোরণ করে বড় বড় অট্টালিকা ও কারখানা ধ্বংস করে। কোন জিনিস তৈরি করা খুবই কঠিন কাজ কিন্তু তা ধ্বংস করতে এক মুহূর্ত সময় লাগে না। কোন কোন মানুষ সমস্ত মানুষের জীবনে অভিশাপ বয়ে নিয়ে আসে। অনেক নিরীহ ব্যক্তিরা ধর্মের নেশায় মত্ত হয়ে গিয়ে আতঙ্কবাদীদের দলে যােগ দেয়। তাদেরকে এই সব করার কারণ জিজ্ঞাসা করলে তারা বলে, তারা নিজেদের সংস্কৃতিকে রক্ষা করার জন্য এই কাজ করেছে। তারা না তাে কোন ধার্মিক বই পড়ে এবং সংস্কৃতির জন্যও কিছু করে না।
আমার এক সহপাঠীকে পুলিশ গ্রেপ্তার করেছিল। সে একটা লােকাল বাসে বােম রাখতে গিয়ে ধরা পড়েছিল। সে নিয়মিত ক্লাসে আসত না আর আসলেও পিছনের বেঞ্চ দখল করত। সে কোনদিন ঠিক মতন পড়াশােনা করে আসত না এবং ক্লাসে এসেই ঘুমাতাে। শিক্ষিক তাকে জিজ্ঞাসা করলে, সে সঙ্গে সঙ্গে তা অস্বীকার করত। সে সর্বদাই মিথ্যের আশ্রয় নিত এবং কখনই নিজের দোষ স্বীকার করত না।
একদিন একজন ছাত্র ক্যান্টিনের ম্যানেজারকে কিছু টাকা দেয়। সে। একটা ছােরা দেখিয়ে ম্যানেজারের কাছ থেকে সেই টাকা আদায় করে নেয়। এই কথাটি প্রধান শিক্ষকের কানে গেলে, তিনি ওকে স্কুল থেকে তাড়িয়ে দিয়েছিলেন। তার পিতা-মাতা স্কুলে এসে তার হয়ে ক্ষমা চায়। কিন্তু তিনি তাকে স্কুলে ঢােকাতে অস্বীকার করেন।
কিন্তু তারপরের ঘটনা আমার জানা নেই। হঠাৎ করে খবরের কাগজে তার ছবি দেখে আমি বিস্মিত হয়ে যাই। যখন আমি ঘটনা সম্পর্কে জানতে | পারি, তখন এই ছেলেটি আমার সহপাঠী ছিল ভাবতেই আমার ঘৃণা হচ্ছিল। স্কুলে তাকে নিয়ে যথেষ্ট আলােচনা হয়েছিল। তার অতীত জীবন সম্পর্কে জানতে পুলিশ স্কুলে আসে। আমরা পুলিশ অফিসারকে জানিয়েছিলাম যে, তাকে স্কুল থেকে বিতাড়িত করে দেওয়া হয়েছিল।
তাকে কোর্টে তােলা হয়েছিল এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সে তার বাবা-মা, আত্মীয় এবং তারই সাথে আমাদের স্কুলের নাম বদনাম করেছিল।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !