Bengali Essay on "My School", "Amar Vidyalaya Rachana", "আমার বিদ্যালয় রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on My School in Bengali Language : In this article, we are providing আমার বিদ্যালয় রচনা প্রবন্ধ for students. Amar Vidyalaya Rachana in Bengali Language.

Bengali Essay on "My School", "Amar Vidyalaya Rachana", "আমার বিদ্যালয় রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

আমার বিদ্যালয়ের নাম ডিএভি সিনিয়র সেকেন্ডারি স্কুল। এটি নূতন দিল্লীর চিত্রগুপ্ত রােডে অবস্থিত। আমাদের স্কুল বাড়ীটি যেমন সুন্দর তেমনই বড়। এটি পাথর এবং ইট দিয়ে তৈরী। এতে ৩৫টি ঘর আছে। প্রতিটি ঘরে যথেষ্ট হাওয়া বাতাস খেলে, কারণ প্রতিটি ঘরেই বায় চলাচলের জন্য অবাধ সুবিধা আছে। বিভিন্ন রকম ভালাে ভালাে বইয়ের দ্বারা সমৃদ্ধ আমাদের বিদ্যালয়ের গ্রন্থাগার। বেশ আকর্ষণীয় কিছু বইও আছে। এখানে জ্ঞানবর্ধক বইয়েরও অভাব নেই। আমাদের স্কুলে একটা বড় গবেষণাগারও আছে, এটি প্রয়ােজনীয় যন্ত্রপাতি এবং বৈজ্ঞানিক সাজসরঞ্জাম দ্বারা পূর্ণ।
স্কুলে মােট ছটি শ্রেণী আছে। প্রতিটি শ্রেণী চারটি বিভাগে বিভক্ত আমাদের বিদ্যালয়ে প্রায় ১,০০০ জন বিদ্যার্থী আছে এবং কর্মচারী ও শিক্ষক মিলিয়ে আছে ৪৫০ জন। প্রতিটি কর্মচারীই খুবই কর্মঠ এবং দক্ষ। আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক একজন গণ্যমান্য ব্যক্তি। তিনি প্রতিটি কর্মচারী এবং বিদ্যার্থীদের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। বিদ্যালয়ের প্রতিটি বিদ্যার্থীর প্রতি তিনি সর্বদাই কঠোর দৃষ্টিতে নজর রাখেন। বিদ্যালয়ের অফিস ঘরটি একজন ক্লার্ক এবং ক্যাশিয়ারদের দখলে। প্রত্যেকেই কঠোর পরিশ্রমী।
আমাদের বিদ্যালয়ে দুটি খেলার মাঠ আছে — একটি টেনিস কোর্ট এবং অপরটি ক্রিকেট খেলার মাঠ। এখানে সাঁতার শেখারও সুবন্দোবস্ত আছে। এছাড়া বিভিন্ন রকম সুস্বাদু খাবার প্রদানের জন্য একটি রেস্তোরাঁ আছে। একটি সুন্দর বাগানও আছে। আমরা অবসর সময়ে সেখানে গিয়ে আরাম করার সুযােগ পাই।
আমাদের বিদ্যালয় সমস্ত দিক দিয়েই উন্নত। শিক্ষাগত দিক থেকে এটি যথেষ্ট প্রভাব বিস্তার করে রেখেছে। বাের্ডের পরীক্ষায় বিদ্যালয়ের ছাত্ররা যথেষ্ট কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়। এমনকি খেলা ধুলার দিক থেকেও তারা যথেষ্ট উন্নত। অন্যান্য ক্ষেত্রেও নিজের দক্ষতা দেখিয়ে আমাদের বিদ্যালয়ে ছাত্ররা প্রচুর শিল্ড, মেডেল এবং পুরস্কার নিয়ে এসেছে।
ডিবিটেও আমাদের বিদ্যালয়ের ছাত্ররা ভালাে স্থান অধিকার করতে সক্ষম হয়। এটি দিল্লীর কয়েকটি ভালাে স্কুলরে মধ্যে অন্যতম। এর যথেষ্ট সুনাম আছে। আমি নিজের বিদ্যালয়ের জন্য সত্যিই গর্ববােধ করি।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !