Bengali Essay on "Rainy Day", "বৃষ্টির দিন অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on Rainy Day in Bengali Language: In this article, we are providing বৃষ্টির দিন অনুচ্ছেদ রচনা for students. Bengali Essay on Rainy Day.

Bengali Essay on "Rainy Day", "বৃষ্টির দিন অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

সেটা ছিল মে মাস। পরীক্ষার পর স্কুল পুনরায় খুলে গেছিল। আমার চোখে ছিল উঁচু ক্লাসে ওঠার স্বপ্ন। আমার ব্যাগ ভর্তি নূতন নূতন বই দিয়ে। আমার পরিচ্ছদও ছিল একদম নূতন। আমি দ্রুত গতিতে স্কুলের দিকে যাচ্ছিলাম। হঠাৎ করে আকাশ কালাে মেঘে পরিপূর্ণ হয়ে যায়। মেঘটি খুব দ্রুত সমস্ত আকাশে ছেয়ে সূর্যকে গ্রাস করে নেয়। খুব জোরে হাওয়া। চলতে শুরু করেছিল। আমি স্কুলের অভিমুখে দৌড়াতে শুরু করেছিলাম। আমি খুব বেশী হলে স্কুল থেকে একশাে মিটার দূরে ছিলাম কিন্তু ইতিমধ্যে বৃষ্টি পড়তে শুরু করেছিল। আমি দৌড়ে গিয়ে একটা গাছের তলায় দাঁড়াই কিন্তু বৃষ্টি থামার কোন সম্ভবনা ছিল না। গাছের পাতাগুলি বৃষ্টির জলে পূর্ণ হয়ে গেছিল এবং শীঘ্রই সেই জলে আমাকেও সিক্ত করে দেয়। আমি আমার ব্যাগটিকে রক্ষা করার চেষ্টা করি কিন্তু পারিনি। আমার জুতােমােজা সম্পূর্ণ ভিজে গেছিল। এবং আমার পায়ে আমি কোন সাড় পাচ্ছিলাম না। শেষ পর্যন্ত আমি ঝুঁকি নিয়েই এই বৃষ্টির মধ্যে স্কুলের অভিমুখে চলতে শুরু করেছিলাম। জুতাে থেকে কাদা ছিটকে পিছ ভরে গেছিল। স্কুলে পৌছানাের পর আমি বারান্দার তলায় দাঁড়িয়ে গেছিলাম। সঙ্গে সঙ্গে আমি নিজের ব্যাগ খুলি এবং খাতা বইগুলিকে বাঁচানাের চেষ্টা করি। অঙ্কনের জন্যে প্রয়ােজনীয় প্যাস্টেল চক বার করেছিলাম। চকগুলি একদম নরম হয়ে গেছিল এবং তার রং আমার খাতা বইয়ে লেগে গেছিল।
আমি নিজের জুতাে মােজা খুলে সেগুলিকে শুকনাে করার চেষ্টা করি। আমাকে দেখতে খুব বিশ্রী লাগছিল। আমার চুলগুলি এলােমেলাে হয়ে গেছিল এবং মুখটা বৃষ্টির জলে ফ্যাকাশে হয়ে গেছিল। আমি কোন প্রিয়ড অংশ গ্রহণ করতে পারিনি। আমার জামা কাপড় একটু শুকিয়ে গেলেই আমি খাতা বই গুছিয়ে নিয়ে বাড়ী ফিরে আসি। আমার মা আমাকে দেখে বলেছিলেন যে, প্রথম দিন স্কুলে ভগবান ইন্দ্র (বৃষ্টির দেবতা) আমাকে স্বাগত জানানাের জন্য এসেছিলেন।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !