Bengali Essay on My Home, "Amar Bari", "আমার বাড়ি রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on My Home in Bengali Language : In this article, we are providing আমার বাড়ি রচনা for students. Amar Bari Essay in Bengali.

Bengali Essay on My Home, "Amar Bari", "আমার বাড়ি রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

ইংরেজীতে একটা কথা আছে "East or West, home is the best". এই প্রাচীন কথাটি যে কতবার খাঁটি তা আমরা সকলেই জানি। আমি ডিডিএ দ্বারা স্থাপিত একটা ছােট্ট ফ্ল্যাটের বাসিন্দা। আমার বাবা কিস্তির শর্তে এটি ক্রয় করেছেন এবং প্রতিমাসে মাসিক কিস্তি প্রদান করেন। যখন আমরা এই ঘরটি পেয়েছিলাম, তখন এতে একটা মাত্র ঘর ছিল। সেই সময় আমার জন্মও হয়নি। পরিবার বড় হওয়ার সাথে সাথে, প্রয়ােজন অনুসারে আমার বাবা আর একটি ঘর বানিয়ে দিয়েছেন।
এই চারদেওয়ালের মধ্যে আবদ্ধ থেকেই আমরা জীবনের সমস্ত চাহিদা পূরণ করতে পারি। আমাদের স্নানাগার, শৌচালয় এবং ছােট্ট রান্নাঘর ঘরের সাথেই সংযুক্ত। মেঝেতে পাথর বসানাে। আমাদের বাসর ঘরে কার্পেট বিছিয়ে আমরা সেটিকে ঢেকে দিয়েছি। বসার ঘরের ঠিক মাঝেই খুব সুন্দর ভাবে শােকেশটিকে বসানাে হয়েছে। আমরা যখনই কোন ঐতিহাসিক স্থানে ঘুরতে গেছি, তখনই আমরা ছােট ছােট মূর্তি কিনে এনেছি এবং তা শােকেশে রেখে দিয়েছি। আমরা নিজেদের বসার ঘরটি এমনভাবে সাজিয়েছি যাতে প্রয়ােজন পড়লে তা অতিথিদের বাসযােগ্য করে দেওয়া যায়। এই ঘরের কোণায় একটা ফোল্ডেড টেবিল থাকে, যাতে আমি বসে পড়াশােনা করি।
আমাদের শােয়ার ঘরে একটা বড় বক্সযুক্ত খাট আছে। সেই বক্সটি শীতের পােশাক দ্বারা পূর্ণ। ঘরের কোণায় যে আলমারিটি আছে তাতে আমাদের বর্তমান সময়ে ব্যবহারযােগ্য পােশাক গুলি থাকে। আর এক কোণায় একটা টিভি রাখা আছে। যার সাহায্যে আমরা গান, সিনেমা এবং খবর দেখার এবং উপভােগ করার সুযােগ পাই। আমরা বিছানায় শুয়েই রিমােটের সাহায্যে টিভি দেখতে পারি।
এই বাড়িীটি খুব ছােট হওয়া সত্ত্বেও এর মধ্যে আমি একটা আরাম দায়ক জীবন অতিবাহিত করতে পারি।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !