Bengali Letter to Your Friend Consoling Him on The Death of His Mother

Admin
0
Letter to Your Friend Consoling Him on The Death of His Mother in Bengali Languageতােমার বন্ধুর মা মারা গেছেন, তার জন্য শােক প্রকাশ করে তােমার বন্ধুকে একটা চিঠি লেখ

Bengali Letter to Your Friend Consoling Him on The Death of His Mother

৯১ রাশ এভিনিউ

নূতন দিল্লী

সেপ্টেম্বর ২৯, ২০০...

প্রিয় পল,
আমি তােমার চিঠি পেয়েছি। তােমার মায়ের হঠাৎ মৃত্যুর খবর পেয়ে আমি খুবই আঘাত পেয়েছি, তার এই অকাল মৃত্যুতে আমার চোখ ভরে গেছিল। এই খবরটি এতটাই দুঃখজনক যে আমি খানিক ক্ষণের জন্য হতভম্ব হয়ে গেছিলাম।
এই নাটকীয় এবং হঠাৎ মৃত্যুর খবর আমার কাছে এক বিস্ফোরণ বলে মনে হচ্ছে। এটি একটি অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যু তােমাদের পরিবারে এক শূন্যতার সৃষ্টি করেছে। গত বছর আমি যখন তােমাদের বাড়ি গেছিলাম তখন তিনি যথেষ্ট বলিষ্ঠ এবং সুস্থ ছিলেন। তিনি আমাকে বিভিন্ন ঘটনা। ও বিষয় সম্পর্কে গল্প করে শুনিয়েছিলেন, তাঁর সহচার্য আমাকে সত্যিই আনন্দ দিয়েছিল। তিনি আমাকে তার পুত্রের মতনই ভালােবাসা দিয়েছিলেন। এই বিশাল ক্ষতি আমি কোন মতেই পূরণ করতে পারব না।
মা তার পুত্র ও কন্যাদের জন্য যা করেন তা আর কোন মতেই পাওয়া সম্ভব না। সন্তানরা কিভাবে বড় হয়ে উঠবে এবং মানুষ হবে তা তার থেকে ভালাে কেউ জানে না। তিনি আমাদের সমস্ত প্রয়ােজন পূরণ করেন। এই ক্ষণগুলিকে ভােলা সত্যিই অসম্ভব। তােমাদের পরিবারের সবচেয়ে মূল্যবান রত্নটি হারিয়ে গেছে সুতরাং তােমাদের অবস্থা এখন খুবই খারাপ।
কিন্তু তবুও বলব সমস্ত রকম দুঃখ ভােলার চেষ্টা করে মানুষের জীবনের এই ক্ষণগুলিতে প্রত্যেকেই হতাশ হয়ে পড়ে। সুতরাং তুমি বিয়ােগ ব্যথাতুর দুঃখের হাত থেকে নিষ্কৃতি পাওয়ার জন্য দাদা ও দিদির সাথে আলােচনা কর।
আমি তােমাদের সম্পূর্ণ পরিবারের জন্য খুবই ব্যথিত। আমি ব্যথাতুর হৃদয় নিয়ে তার আত্মার শান্তি কামনা করি।।
তােমার জন্য আমার গভীর সমবেদনা রইল।
ইতি
তােমার সহমর্মী
অজয় কুমার

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !