Bengali Essay on "Amar Priyo Bondhu Essay in Bengali", "My Best Friend", "আমার প্রিয় বন্ধু বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Amar Priyo Bondhu Essay in Bengali: In this article, we are providing আমার প্রিয় বন্ধু বাংলা অনুচ্ছেদ রচনা for students. Essay on My Best Friend in Bengali.

Bengali Essay on "Amar Priyo Bondhu Essay in Bengali", "My Best Friend", "আমার প্রিয় বন্ধু বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

আমার এমন অনেক বন্ধু আছে যারা আমার কাছে নিজের জীবনের থেকেও বেশী প্রিয়। তাদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া খুবই কষ্টকর। আমি বেশীর ভাগ সময়টাই ব্রীজ মােহনের সাথে অতিবাহিত করি, আমি তাকে বিরজু বলে ডাকলেও অন্যরা তাকে লঙ্কা বলে ডাকে। আমি জানিনা তারা তাকে কি চোখে দেখে কিন্তু আমার কাছে সে মধুর থেকেও মিষ্টি।
Read also : Bengali Essay on "My favorite leader / লালবাহাদুর শাস্ত্রী বাংলা অনুচ্ছেদ রচনা
সে আমাদের স্কুলের হকি টিমের সবচেয়ে ভালাে সেন্টার ফরােয়ার্ড। তার একমাত্র লক্ষ্য হল ভারতের হয়ে অলিম্পিক খেলা। সে খুব দ্রুতগতিতে ছুটতে পারে, এবং সে যখন বল নিয়ে ছােটে তখন অন্য কেউ তার থেকে তা ছিনিয়ে নিতে পারে না। সে স্টেট জুনিয়ার টিমের ক্যাপ্টেন এবং তারা ন্যাশনাল গেমসেও অংশগ্রহণ করেছে।
সে কিভাবে ক্লাসের মধ্যে প্রতি বিষয়ে সবচেয়ে বেশি নম্বর পায়, তা সত্যিই বিস্ময় কর। বেশীর ভাগ খেলােয়াড়রা পিছনের বেঞ্চে বসে এবং যখন শিক্ষক ব্ল্যাক বাের্ডে কিছু লেখে তখন তারা আরাম করে। যে সমস্ত বিষয়ে খুবই সক্রিয় এবং প্রতিটি বিষয় সম্পর্কে সে খুঁটিনাটি জানতে চায়।
Read also : Bengali Essay on "My Favourite Place / আমার দেখা সুন্দরতম স্থান বাংলা রচনা
গত বছর, সে হিন্দু নাটকে অংশ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছিল এবং সেখানে সে একটা গােয়ালার ভূমিকায় অভিনয় করে, তার অভিনয় দেখে দর্শক মুগ্ধ হয়ে গেছিল এবং করতালির দ্বারা তাকে সম্মানিত করেছিল। সে তাদের গােয়ালাকে খুব ভালােভাবে নিরীক্ষণ করেছিল এবং স্টেজে ওঠার আগে তার সমস্ত চালচলনগুলি রপ্ত করেছিল।
Read also : Bengali Essay on "My Hobby Travelling", "শখের ভ্রমণ রচনা প্রবন্ধ" for Class 5, 6, 7, 8, 9 & 10
আমি যদি বলি যে তাকে কেউ তর্কে হারাতে পারে না, তা শুনলেও হয়তাে আপনরা তা বিশ্বাস নাও করতে পারেন? তার এই গুণগুলি সে পেয়ে ছিল তার বাবার কাছ থেকে। তার বাবা তাকে সমস্ত কাজ আত্মা ও হৃদয় দিয়ে করার শিক্ষা দিয়েছিলেন। সে আমাকে বলেছিল, আমাদের প্রত্যেককে অর্জুনের মতন হওয়া উচিত, অস্ত্র শিক্ষার গ্রহণের সময় পাখির চোখ ছাড়া তাঁর নজরে আর কিছুই আসে নি। কিন্তু আমাদের মাথা চর্তুদিকে ঘুরতে থাকে, তাই আমরা জীবনে বেশী কিছু পাই না। যখন পড়ব, তখন খেলা ভুলে শুধুমাত্র পড়ার বিষয়েই চিন্তা করা উচিত। যখন খেলব তখন বল ছাড়া আর অন্যকোন দিকে নজর দেওয়া উচিত না। আর এটাই ছিল আমার বন্ধুর সফলতার চাবিকাঠি।।
আমিও তার পদাঙ্ক অনুসরণ করতে চাই।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !