Bengali letter to a friend inviting to spend vacation প্রিয় বন্ধুকে দিল্লীর বেড়াতে আসার আমন্ত্রণ জানিয়ে পত্র

Admin
0
Letter writing to a friend inviting to spend vacation in bengali language: In this article, we are providing প্রিয় বন্ধুকে দিল্লীর বেড়াতে আসার আমন্ত্রণ জানিয়ে পত্র. Bengali letter to friend inviting to spend vacation.

Bengali letter to a friend inviting to spend vacation প্রিয় বন্ধুকে দিল্লীর বেড়াতে আসার আমন্ত্রণ জানিয়ে পত্র

বি-১৩০ মালভিয়া নগর
নূতন দিল্লী-১৭
সেপ্টেম্বর ২৮, ২০০
প্রিয় রমেশ,
২০০... সালের ২৪শে সেপ্টেম্বর থেকে দুর্গা পূজা উপলক্ষে ছুটি পড়ে গেছে, আশাকরি তােমার ছুটি খুব ভালাে কাটছে। আমি তােমাকে কয়েক দিনের জন্য দিল্লীতে আসার অনুরােধ করছি। প্রত্যেকবারই কোন না কোন বাহানায় বা অন্য কাউর দোহাই দিয়ে তুমি আমাকে এড়িয়ে যাও। আশা করি তুমি এবার আর আমাকে হতাশ করবে না। তুমি এবারের দুর্গাপূজার ছুটিটা আমাদের নাম করেই রেখেছিলে ফলে তা আমাদের সাথে কাটালে আমি খুবই খুশী হব।
তুমি জাননা, দিল্লী একটি প্রাচীন শহর। এই অঞ্চলে বিভিন্ন রাজারা রাজত্ব করে গেছে। কোন কোন ঐতিহাসিকদের মতে দিল্লীর সাতটা জীবন। দিল্লীতে প্রচুর পরিমানে ঐতিহাসিক অট্টালিকা এবং ইমারত আছে। দিল্লীর প্রাথমিক ইতিহাস সম্পর্কে জানতে হলে ইতিহাসের বিদ্যার্থীদের এই ইমারত গুলি দেখতেই হয়। মােঘল আমলের কয়েকটি বিখ্যাত ইমারত হল লাল কেল্লা, জামা মজসজিদ, কুতুব মিনার প্রভৃতি। ব্রিটিশ আমলে সৃষ্ট অবিস্মরণীয় ইমারত গুলি হল -হাইকোর্ট, পার্লামেন্ট হাউস, রাষ্ট্রপতি ভবন এবং ইন্ডিয়া গেট। স্বাধীন ভারতও প্রচুর অট্টালিকার জন্ম দিয়েছে। অশােক হােটেল, কৃষি ভবন, ন্যাশানাল মিউজিয়াম, ন্যাশনাল আরকাইভ এবং আকাশবাণী ভবন সমস্তই সাম্প্রতিক কালের সৃষ্টি।
এই জায়গাগুলি দেখতে যাওয়ার জন্য আমি একটা সুন্দর পরিকল্পনা গড়ে রেখেছি। আশাকরি লােটাস টেম্পেল এবং ছত্তরপুর মন্দির দেখে তুমি খুবই খুশী হবে। কালিন্দি কুঞ্জের মিউজিক্যাল ফোয়ারা’ দেখলে ভুলতে পারবে না। রামলীলা গ্রাউণ্ডে’ কিভাবে দশমীর অনুষ্ঠান উদযাপিত হয় আমরা তাও দেখব। আশাকরি তুমি আমার অনুরােধ নাকচ করবে না। দয়া করে তুমি কবে এবং কখন আসবে তা জানাও। তােমার বাবা-মাকে আমার প্রণাম জানিও।
ইতি
তােমার বন্ধু।
দীপক

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !