Bengali Essay on "Newspaper", "সংবাদপত্র বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on Newspaper in Bengali Language: In this article, we are providing সংবাদপত্র বাংলা অনুচ্ছেদ রচনা for students. Bengali Essay on Newspaper খবরের কাগজ পড়ার সুবিধা.

Bengali Essay on "Newspaper", "সংবাদপত্র বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

সংবাদপত্র নিজস্ব গুরুত্ব এবং সুবিধা আছে। আধুনিক কালে খবরের কাগজকে তথ্য, খবর এবং দৃশ্যের বিতরক বলা যেতে পারে। খবরের কাগজ থেকে আমরা প্রচুর সুবিধা পাই। পৃথিবীর প্রত্যেক কোণার খবর আমরা জানতে পারি এর সাহায্যে, এক বিখ্যাত মত অনুসারে বলা যায় বর্তমান বিশ্ব প্রেস এবং ভােরের খবরের কাগজের বিশ্ব।
আধুনিক বিশ্ব মানবের মতামত ও জানা যায় খবরের কাগজের মাধ্যমে। খবরের কাগজকে জনমতের প্রকৃত ব্যারােমিটার বলে চিহ্নিত করা যায়। এর মধ্যে প্রচুর পরিমাণে উপযােগী তথ্য থাকে। জনগণ এরই সাহায্যে নেতৃত্ব প্রদানকারী দলকে বুঝতে পারে এবং বিশ্ব ও দেশের গতি প্রকৃতি সম্পর্কে জানতে পারে। খবরের কাগজের মাধ্যমে আমরা দেশ-বিদেশের খবর জানতে পারি। প্রতিটি খবরের কাগজের মাধ্যমে আমরা সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক, বৈজ্ঞানিক, সাহিত্যিক এবং ধর্মীয় খবর জানতে পারি।
এর সাহায্যে বিশ্বের সমস্ত দেশগুলি নিজেদের মধ্যে বােঝা পড়া করতে পারে এবং নিজেদের সুখ্যাতি বজায় রাখতে সক্ষম হয়। খবরের কাগজকে মতপ্রচারের এবং জনপ্রিয়তার প্রধান মাধ্যম হিসাবে চিহ্নিত করা যেতে পারে। খবরের কাগজের পরিচ্ছেদ গুলির সাহায্যে আমরা বিভিন্ন ধরনের প্রচুর তথ্য পাই।
কিছু কিছু খবরের কাগজ - খুন, শ্লীলতাহানী, অপরাধ, বদনাম, বিবাহ বিচ্ছেদ, হরণ এবং অন্যান্য বিষয় সম্পর্কে খবর প্রকাশ করে। এই ধরনের খবরগুলি পাঠকদের উপর একটা খারাপ প্রভাব সৃষ্টি করে, এই ধরণের ত্রুটি বিচ্যুতিগুলিকে এড়িয়ে যাওয়াই ভালাে। | বর্তমান দিনে প্রতিটি খবরের কাগজ নৈতিক খবর গুলির দিকে নজর দেয়, খবরের কাগজের প্রধান সমস্যা হল গুরুত্ব পূর্ণ খবর গুলিকে খুঁজে বের করা। কিছু কিছু খবরের কাগজ তাদের নিজস্ব চিন্তাধারাও প্রকাশ করে। এগুলি একটি খবরের কাগজের প্রধান উদ্দেশ্যকে ক্ষতি গ্রস্থ করে।
দেশের বিভিন্ন ঘটনা সম্পর্কে জনগণের মতামত জানার প্রধান মাধ্যমই হল খবরের কাগজ। শিক্ষার সাথে সম্পর্কিত ব্যক্তিরাও খবরের কাগজের সাহায্যে উপকার পেয়ে থাকে। এর সাহায্যে আমরা নিজেদের দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে ওয়াকিবহাল হই। দেশের বিভিন্ন রকম কঠিন পরিস্থিতি সম্পর্কে তারা সৎ এবং সঠিক মতবাদ প্রকাশ করে। এবং এর ফলে মানুষ সঠিক পথে চালিত হয়।
শিক্ষার দিক থেকেও খবরের কাগজ যথেষ্ট মূল্যবান। বিভিন্ন ক্ষেত্র সম্পর্কে গবেষণা চালিয়ে খবরের কাগজের সংস্থাগুলি সঠিক খবর খুঁজে বের করে এবং তাই প্রকাশ হবে। বিশ্বের শুভ চিন্তাকগণ, লেখক, কবি, বৈজ্ঞানিক, পুনগঠনকারী দার্শনিক এবং রাজনীতিবিদগণ এই খবরের কাগজের মাধ্যমেই খ্যাতি লাভ করেন। খবরের কাগজকে আধুনিক জগতের একটা গুরুত্বপূর্ণ অংশ বলা যেতে পারে। এটি শিল্প এবং বাণিজ্যকে উদ্বুদ্ধ করে। এর সাহায্যে জাতীয় গৌরব প্রতিফলিত হয়। এর মাধ্যমে মনের সঠিক প্রতিচ্ছবি দেখা যায়। সর্বোপরি বলা যায় তথ্য, প্রযুক্তি এবং বাণিজ্য ভিত্তিক এই আধুনিক বিশ্বের একটি অন্যতম বিস্ময়কর সুবিধা হল খবরের কাগজ।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !