Bengali Essay on "Modern girl", "আধুনিক মেয়ে বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on Modern girl in Bengali Language: In this article, we are providing আধুনিক মেয়ে বাংলা অনুচ্ছেদ রচনা for students. Bengali Essay on Modern girl.

Bengali Essay on "Modern girl", "আধুনিক মেয়ে বাংলা অনুচ্ছেদ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

আধুনিক মেয়েরা ঘরােয়া, লাজুক, নম্র এবং বাধ্য প্রকৃতির নয়। তাদের বাড়িতে বন্দী করে রাখা অসম্ভব। তারা নিজেদের দাবী মেটাবার জন্য লড়াই করতে জানে। তারা দলে নিজেদের জেদ বজায় রাখার চেষ্টা করে এবং একটা অদ্ভুত ভঙ্গী নিয়ে ঘােরাফেরা করে। এমনকি তারা রং নিচে নিজেদের প্রকৃত রূপকেও ঢেকে দেয়।
আধুনিক মেয়েরা ছেলেদের সাজসজ্জা, জীবিকা, আচার আচরণ এবং লক্ষ্য সমস্ত কিছুকেই নকল করে। একটা রঙিন শাড়ী যা যেকোন মেয়ের ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে পারে তারা সেটা ছেড়ে প্যান্ট এবং জিনস্ ধারণ করে। কোচকানাে লম্বা চুল বা ঘন একরাশ চুল আর মেয়েদের মাথায় দেখা যায় না তারা 'boy cut' করে ছেলেদের ছাঁচে নিজেদেরকে ঢালতে চায়। তারা ক্রিকেট খেলে, পাহাড়ে ওঠে এমনকি ছেলেদের সাথে পাল্লা দিয়ে যেকোন জীবিকা অবলম্বন করতেও পিছপা হয় না।
একজন আধুনিক মেয়ে যেকোন অনুষ্ঠানের মূল আকর্ষণে পরিণত হয়। তার জীবন্ত কথােপকথন, তার প্রজাপতির মতন অভিগমন এবং অভিনেত্রীর মতন আচারআচরণ যেকোন অনুষ্ঠানকে অনেকবেশী রঙিন করে তােলে। ছেলেরা টাকা পয়সা, ব্যবসা বা অন্যান্য অনেক ব্যাপারেই ঠিকমতন কথা বলতে পারে না কিন্তু আধুনিক মেয়েরা অবলীলায় সেগুলি সম্পন্ন করতে পারে। নিরদ সি চৌধুরী বলেছিলেন যে, ভারতীয় মহিলারা অনেক বেশী আকর্ষণীয় কথাবার্তা বলতে সক্ষম।
একজন আধুনিক মেয়ে কখনই বাড়িতে বসে থাকতে চায় না। ফ্যাশান প্যারেড’, ঐকতান বাদন, সিনেমা এবং অন্যান্য অনেক বহির্জাগতিক আচরণের থেকে তারা নিজেদেরকে বঞ্চিত করে না। যে কোন পুরুষের সাথে কথা বলতেই তারা কোন রকম সংকোচ বােধ করে না এবং তা করতে কোন লজ্জাবােধও দেখা যায় না। যদি কোন সময় লজ্জাবােধ দেখা যায় তবে জানতে হবে যে তার পিছনে বহু ভাবনা চিন্তা আছে।
এমনকি আধুনিক মেয়েরা কন্যা, বধূ এবং মা হিসাবে তাদের কর্তব্যটুকু পর্যন্ত পালন করে না। তাদের একমাত্র বাসনা হল আনন্দের মধ্যে দিয়ে নিজেদের জীবন অতিবাহিত করা। তারা চায়, তাদের স্বামীরা নিজেরাই নিজেদের দেখাশােনা করবে এবং বাচ্চারা মানুষ হবে সেবিকাদের কাছে। তাদের আগ্রহের কেন্দ্রবিন্দু হল অত্যাধুনিক ফ্যাশান এবং প্রসাধন।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !