Bengali Essay on "A Cricket Match", "একটি ক্রিকেট প্রতিযােগিতা প্রবন্ধ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

Admin
0
Essay on A Cricket Match in Bengali Language: In this article, we are providing একটি ক্রিকেট ম্যাচ / প্রতিযোগিতা প্রবন্ধ রচনা for students. Bengali Essay/Paragraph on A Cricket Match.

Bengali Essay on "A Cricket Match", "একটি ক্রিকেট প্রতিযােগিতা প্রবন্ধ রচনা" for Class 5, 6, 7, 8, 9 & 10

গতবছর আমি আমার বন্ধুদের সাথে সাহার কাপের ফাইনাল দেখতে গেছিলাম, এই প্রতিযােগিতাটি ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে সম্পন্ন হয়েছিল। ফিরােজশাহ কোটলা মাঠটি সেদিন খেলাপ্রেমিক মানুষদের দ্বারা পরিপূর্ণ হয়েছিল। খেলা সকাল নয়টায় শুরু হয়েছিল, সৌরভ গাঙ্গুলি টসে জিতে ব্যাট করা সিদ্ধান্ত নেন।
ভারতীয় দলের শচীন তেন্ডুলকর এবং সৌরভ গাঙ্গুলি মিলে খুব সুন্দরভাবে খেলা শুরু করেছিলেন, রান খুবই দ্রুত গতিতে এগােচ্ছিল। চতুর্দিকে ভারতীয় দলের অনুরাগীদের চিৎকার শােনা যাচ্ছিল, ভারত মাত্র ২১ ওভারে ১০০ রান করে ফেলেছিল।
কিন্তু একটু পরেই শ্রীলঙ্কার বােলাররা তাদের জাদু দেখাতে শুরু করে এবং ভারতের শােচনীয় পরিস্থিতি ঘটে। এক মুহূর্তের মধ্যেই শােচনীয় এবং সৌরভ দুজনেই রান আউট হয়ে যায়। তারপরেই আসে রাহুল দ্রাবিড়ের পালা, সেও ছয় মারতে গিয়ে আউট হয়ে যায়। মিডিল অর্ডার ব্যাটসম্যান যুব্রজ এবং হেমঙ্গবাদানী মিলে ২২৫ রান করে। মুরলিধরনের বলে যুবরাজ সিং পরিষ্কার বােন্ড আউট হওয়ার পর শ্রীলঙ্কার বিপর্যয়কারী বল আরও তিনজন ভারতীয় খেলােয়াড়কে প্যাভিলিয়নে ফিরে যেতে বাধ্য করেছিল। শ্রীনথ অবিস্মরণীয় ৫৩ রান করে ভারতকে সহযােগিতা করেছিল। ২৯৭ রান করে ভারত তার ইনিংস শেষ করে।
টিফিনের সময় প্রায় সকলেই খেলার ফলাফল নিয়ে অনুমান করতে শুরু করেছিলেন।
শ্রীলঙ্কা তাদের অভিজ্ঞ খেলােয়াড় সনৎ জয়সূর্য এবং অরবিন্দ ডি সিলভার সাহায্যে তাদের ইনিংস শুরু করেছিল। কিন্তু কিছুক্ষণ বাদেই শ্রীলঙ্কার বিপর্যয় ডেকে আনে ভারতীয় বােলার শ্রীনাথ এবং কুম্বলে। তারা মাত্র ২৩ রান দিয়ে পাঁচটি উইকট নিতে সমর্থ হয়েছিল। ২৮২ রানেই তাদের ইনিংস শেষ হয়ে যায় কিন্তু তখনও তাদের হাতে ১০টি বল ছিল।
ভারত খেলায় জয়লাভ করে এবং শ্রীনাথ ম্যান অফ দ্যা ম্যাচের সম্মান পান।
ভারতীয় সমর্থকগণ চিৎকার করে ভারতীয় দলকে অভিনন্দন জানাচ্ছিল। অনেক সমর্থক মাঠে নেমে পড়েছিল তাদের অভিনন্দন জ্ঞাপন করার জন্য কিন্তু পুলিশ সামান্য লাঠিচার্য করে সেই ভিড় সামলে নেয়।
আমি একটি অবিস্মরণীয় প্রতিযােগিতা দেখে চিরজয়ী স্মৃতি মাথায় নিয়ে বাড়ি ফিরে এসেছিলাম। আমি জানি আগত দিনেও আমি এই অভিজ্ঞতা কোন দিন ভুলতে পারব না।

Post a Comment

0Comments
Post a Comment (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !